মুক্তির উচ্ছ্বাস : ঝিকরগাছা দিবস ২০২২

৫ ডিসেম্বর ঐতিহাসিক ঝিকরগাছা মুক্ত দিবস উপলক্ষে ঝিকরগাছা ডট কম এর বিশেষ আয়োজন 'মুক্তির উচ্ছ্বাস : ঝিকরগাছা দিবস ২০২২'


ঝিকরগাছা দেশের প্রথম শত্রুমুক্ত স্বাধীন উপজেলা। ১৯৭১ সালের ৫ ডিসেম্বর দিবাগত রাতে পাকিস্তানি হানাদার বাহিনী মুক্ত হয় ঝিকরগাছা জনপদ। মিত্রবাহিনীর আক্রমণে ভীত হয়ে পিছু হটতে থাকে তারা। নিশ্চিত পরাজয়ের আশঙ্কায় তারা ছুটতে থাকে খুলনার দিকে। পালিয়ে যাবার আগ মূহুর্তে কৌশলগত কারণে ০৫ ডিসেম্বরের দিবাগত রাতে ডিনামাইট দিয়ে উড়িয়ে দেয় ঝিকরগাছার কপোতাক্ষ নদের উপর সড়ক ও রেল সেতু। ০৬ ডিসেম্বর সকালে মিত্রবাহিনী ধ্বংস হওয়া সেতুর উপর উড়ানো হয় স্বাধীন দেশের মুক্ত পতাকা। ব্রীজটির নামকরণ করা হয় 'BIJOY BRIDGE'।

মুক্তির উচ্ছ্বাস : ঝিকরগাছা দিবস ২০২২ পোস্টার

ঐতিহাসিক এ দিনটিকে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে ঝিকরগাছাডটকম। দিবসটিকে আমরা এখন থেকে 'ঝিকরগাছা দিবস' হিসাবে পালন করা হবে প্রতি বছর। 
এবছর দিবসটিকে ঘিরে ০৫-১৬ ডিসেম্বর জুড়ে প্রতিদিন পাঠকদের জন্য থাকছে ঝিকরগাছা কেন্দ্রিক মুক্তিযুদ্ধের ছবি, তথ্যচিত্র, আর্টিকেল ও ভিডিও ডকুমেন্টারি। ১০ দিনব্যাপী এ আয়োজনের চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ ও ওয়েবসাইটে।

ফেসবুক পেজ : ক্লিক করুন এখানে
ওয়েবসাইট : www.jhikargacha.com
ইন্সটাগ্রাম : @jhikargacha7420

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

ট্যাগ সমূহ

ঝিকরগাছার ইতিহাস, ঝিকরগাছা উপজেলার ইউনিয়ন, ঝিকরগাছা খবর, গদখালি ঝিকরগাছা, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান, ঝিকরগাছা পোস্ট কোড, ঝিকরগাছা এমপি, ঝিকরগাছা আবহাওয়া, ঝিকরগাছা উপজেলা ম্যাপ, ঝিকগাছার ঐতিহ্য, পানিসারা, ঝিকরগাছা পৌরসভা, ঝিকরগাছা দর্শনীয় স্থান, ঝিকরগাছা বাজার।